Notice :
Welcome To Our Website...Welcome to Dhaka Metro Rail
মেট্রোরেল বন্ধ থাকে যেদিন

মেট্রোরেল বন্ধ থাকে যেদিন

মেট্রোরেল বন্ধ থাকে কবে??
মেট্রোরেল বন্ধ থাকে কবে??

ঢাকাবাসীর বহুল প্রতীক্ষিত স্বপ্নের মেট্রোরেল এখন বাস্তবে। ঢাকার দুই মেরুকে যুক্ত করেছে দুরন্ত গতিতে। রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত প্রতিটি স্টেশনই চালু রয়েছে। যানজট সমস্যা নিরসনে সবচেয়ে বেশী অগ্রণী ভূমিকা পালন করছে এই মেট্রোরেল। আজ আমরা জানবো, মেট্রোরেল বন্ধ থাকে যেদিন তার বিস্তারিত।

যেহেতু মেট্রোরেল একটি গণপরিবহন, সেহেতু এটি বন্ধ থাকার কথা না। কিন্তু মেইন্টেইনেন্স এর প্রয়োজনীয়তা ও পর্যাপ্ত জনবল সংকট থাকায় এটিকে শুক্রবারে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

এছাড়া রাজনৈতিক দলগুলোর ডাকা হরতাল, অবরোধ বা ধর্মঘট ইত্যাদিতেও মেট্রোরেল নিরবিচ্ছিন্নভাবে যাত্রীসেবা দিয়ে থাকে। তবে বিশেষ কারণে মেট্রোরেল বন্ধ থাকলে তা তাদের ওয়েবসাইট ও ফেসবুকে জানিয়ে দেয়া হয়। এছাড়াও বিভিন্ন সরকার ছুটি বা দিবসেও যাত্রীসেবা দেয় ঢাকা মেট্রোরেল।

তবে অদূর ভবিষ্যতে এই সাপ্তাহিক বন্ধ থাকবেনা বলে জানিয়েছেন মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক জনাব এম এ এন সিদ্দিক। তখন পূর্ণ সময় যাত্রীসেবা দিবে।

আরও পড়ুনঃ ঢাকা মেট্রোরেলে যত জরিমানা 

তবে যাত্রীরা দাবি করেছিল শুক্রবারেও যথারীতি মেট্রো রেল চালু রাখতে। কিন্তু মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে , শুক্রবারে সবগুলো ট্রেন অভ্যন্তরে এবং বাহিরে পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ করতে হয় । তাই  এই মুহূর্তে সপ্তাহে সাত দিন চালানো সম্ভব নয় তবে আগামীতে জনবল পর্যাপ্ত বৃদ্ধি করা হলে সপ্তাহে ৭ দিনই নিরবিচ্ছিন্ন যাত্রা সেবা দিবে ঢাকা মেট্রোরেল। তিনি (কর্তৃপক্ষ) আশ্বস্ত করেছেন যে, আমরা যথাসম্ভব দ্রুতই নতুন দক্ষ জনবল নিয়োগ দিতে চেষ্টা করছি যাতে অন্যান্য দিনের মতোই শুক্রবারেও মেট্রোরেল পরিচালনা করা যায়। এতে যাত্রীরা আশ্বস্ত হয়েছেন এবং মেট্রোরেল পরিচালনা কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। বাংলাদেশে এই প্রথম সরকারি কোন প্রতিষ্ঠানে এত ফ্রেন্ডলি ভাবে সেবা দান করছে যা জনমনে স্বস্তির নিঃশ্বাস ফেলছে। এমত অবস্থায় যাত্রীদেরকে অনুরোধ করা হচ্ছে আর কিছুদিন ধৈর্যধারণ করে থাকার জন্য, যথাসম্ভব দ্রুতই শুক্রবারেও রেল চালু করা হবে সে পর্যন্ত অপেক্ষা করতে হবে। যাত্রীদের সাথে কথা বলে জানা যায় ,তারা মেট্রো রেল কর্তৃপক্ষের সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে কেননা ইতিপূর্বে মেট্রোরেল কর্তৃপক্ষ তাদের প্রতিশ্রুতি মোতাবেক প্রায় সকল কাজ সম্পন্ন করেছে।  তাই সবাই অত্যন্ত আনন্দচিত্তে শুক্রবারেও মেট্রোরেল চালুর অপেক্ষায় আছেন আশা করছি দ্রুতই বাস্তবায়ন হবে।

 

শেষ কথা

প্রিয় পাঠক বন্ধু, এই পোষ্টের মাধ্যমে আজকে আমরা জানলাম ‘মেট্রোরেল বন্ধ থাকে যেদিন’ তা নিয়ে বিস্তারিত আলোচনা। পরবর্তী পোস্টে আমরা জানবো ঢাকা মেট্রোরেলের অন্য কোনো বিষয়ে। আমাদের ওয়েবসাইটের প্রতিদিনের সকল পোষ্টের আপডেট জানতে ভিজিট করুন আমাদের ফেসবুক পেজ। এছাড়া টেলিগ্রামে আপডেট পেতে জয়েন করে রাখুন আমাদের অফিশিয়াল টেলিগ্রাম চ্যানেল।

খবরটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2024 All rights reserved DhakaMetroRail.Com