মেট্রোরেল ফটোগ্রাফি প্রতিযোগিতায় অংশগ্রহণের শর্ত ও নিয়মাবলী

যানজটের দিকে বিশ্বের অন্যতম নগরী ঢাকা। বাংলাদেশ বাংলাদেশ নামক ছোট্ট এই ভূখণ্ডে আয়তনের তুলনায় জনসংখ্যা অনেক বেশি । এ কারণেই যানজটও তুলনামূলক বেশি। আর এই যানজট নিরসনে সর্বাত্মক প্রচেষ্টা করে যাচ্ছে বাংলাদেশ সরকার। এরই ধারাবাহিকতায় চালু হয়েছে বিশ্বের সর্বাধুনিক গণপরিবহন মেট্রোরেল। বাংলাদেশ সরকারের এই মেট্রোরেল প্রকল্পে নগরীর উত্তরা থেকে মতিঝিল রুটে অনেকাংশেই যানজট কমেছে । বিশ্বের দরবারে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্মার্ট বাংলাদেশকে তুলে ধরার অভিপ্রায় ঢাকা মেট্রোরেলের বহুল প্রচার ও জনসাধারণকে মেট্রো রেল ব্যবহারে উদ্বুদ্ধ করনের লক্ষ্যে ফটোগ্রাফি প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে ।

 

MetroRail Photography Contest presented by Rapid Pass প্রতিযোগিতায় অংশগ্রহণের শর্ত ও নিয়মাবলীঃ

১★ঢাকা মেট্রোরেল রিলেটেড নিজের তোলা স্বচ্ছ- সাবলীল ছবি হতে হবে। অতিরঞ্জিত এডিটেড, AI creation, অন্যের প্রাইভেসি নষ্ট করে বা অশালীন এমন কোনো ছবি গ্রহনযোগ্য না।
২★ ফটোগ্রাফারের নাম, ডিভাইস ও সময়কাল উল্লেখ করতে হবে।
৩★এই প্রতিযোগিতায় একজন প্রতিযোগী প্রতি পোস্টে একটিমাত্র ছবি পোস্ট করে একাধিক বার অংশগ্রহণ করতে পারবেন।
৪★ ক্যাপশনে নির্দিষ্ট হ্যাসট্যাগ ব্যবহার করতে হবে। ছবির সাথে সামঞ্জস্যপূর্ণ ক্যাপশন সহ। (কমেন্টে ফরম্যাট দেয়া আছে)।
৫★প্রতিযোগিতার পোস্টটি নিজের প্রোফাইলে পাবলিক প্রাইভেসীতে শেয়ার করতে হবে।
৬★প্রতিযোগিতায় অংশগ্রহণ করা ছবি পরবর্তী প্রয়োজনে ব্যবহারের জন্য “MetroRail Passengers Community -DHAKA” কে অনুমতি প্রদান করতে হবে। E-mail: mrpcbd24@gmail.com
৭★প্রতিযোগিতা চলবে ২০ই নভেম্বর থেকে ৩০ই নভেম্বর ২০২৩ পর্যন্ত। ফলাফল প্রকাশ ৩রা ডিসেম্বর।
৮★ফেক ID থেকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করলে তাকে প্রতিযোগী হিসাবে গণ্য করা হবেনা।
৯★ছবির কোয়ালিটি, ক্যাপশন ইত্যাদি বিবেচনায় দশ জনকে বিজয়ী হিসাবে চিহ্নিত করা হবে। উক্ত বিজয়ীদের জন্য থাকবে Rapid Pass এর সৌজন্যে শুভেচ্ছা পুরষ্কার। (Rapid Pass – One Card for All Transport)
১০★ প্রতিযোগিতায় অংশগ্রহণের পর অন্তত ১০জন বন্ধুকে কমেন্টে মেনশন করতে হবে।

 

★★★প্রতিযোগিতায় MetroRail Passengers Community- DHAKA এর অ্যাডমিন প্যানেল কর্তৃক নির্বাচিত বিচারকগণের গৃহীত সিদ্ধান্তই চূড়ান্ত হিসাবে বিবেচিত হবে।

[নোটঃ শুধু পুরষ্কার অর্জন নয়; দেশ মাতৃকার একজন সুনাগরিক হিসাবে এই প্রতিযোগিতায় আপনার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণই ঢাকা মেট্রোরেল তথা স্মার্ট বাংলাদেশকে বিশ্বের কাছে তুলে ধরতে ও দেশবাসীকে মেট্রোরেল ব্যবহারে উদ্বুদ্ধকরণে বৃহৎ ভূমিকা পালন করবে।।]