MetroRail Passengers Community- DHAKA এর লক্ষ্য ও উদ্দেশ্য

ঢাকা মেট্রোরেলের যাত্রীদের সর্ববৃহৎ কমিউনিটি “Metro Rail Passengers Community- DHAKA”- এর ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। যারা আমাদের কার্যক্রম সম্পর্কে জানতে চান তাদের সাথে MetroRail Passengers Community- DHAKA এর লক্ষ্য ও উদ্দেশ্যগুলো শেয়ার করছি। আমাদের উদ্দেশ্য:

০১) ঢাকা মেট্রোরেল প্যাসেঞ্জারদের সকল নৈতিক অধিকার আদায়ে সঙ্ঘবদ্ধ ভাবে কাজ করা।
০২) মেট্রোরেলে যেকোনো ধরনের অব্যবস্থাপনার বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলা।
০৩) প্যাসেঞ্জারদের সুবিধার্থে মেট্রোরেলের সকল নোটিশ বা আপডেট ব্যাপক প্রচার করা।
০৪) মেট্রোরেলের সুদূরপ্রসারী ব্যবহার নিশ্চিত করতে জনসচেতনতা বৃদ্ধি করা।
০৫) স্মার্ট বাংলাদেশ নির্মাণে মেট্রোরেলকে সর্বাধুনিক বাহন হিসাবে প্রমোট করা।
০৬) মেট্রোরেলের সকল সুবিধাসমূহ বিশেষ ভাবে প্রচার করা। যেমনঃ MRT pass বা Rapid Pass ব্যবহারে উৎসাহ প্রদান করা।

আরো পডুনঃ ঢাকা মেট্রোরেল নিয়ে গুরুত্বপূর্ণ সাধারণ জ্ঞান প্রশ্নোত্তর

০৭) মেট্রোরেল স্টেশনে কর্মরত স্টাফদের কাজকে সহজিকরণের লক্ষ্যে যাত্রীদের মাঝে সচেতনতা বৃদ্ধি মূলক প্রচারণা ও ক্যাম্পেইন পরিচালনা করা।যেমনঃ ভাংতি টাকা বা টিকেটের সমপরিমাণ টাকা প্রদানে উৎসাহিত করা, প্লাটফর্মে হলুদ দাগ অতিক্রম না করা ইত্যাদি।

০৮) অনাকাঙ্ক্ষিত বিশেষ কারণে মেট্রোরেলের চলাচল ব্যহত হলে তৎক্ষনাৎ গ্রুপে এনাউন্সমেন্ট দেয়া।যাতে যাত্রীরা ভোগান্তিতে না পরেন ও বিকল্প ব্যবস্থায় নির্বিঘ্নে যাতায়াত করতে পারেন।

০৯) মেট্রো স্টেশন সহ পারিপার্শ্বিক পরিবেশ সুন্দর ও সুশৃঙ্খল রাখতে জনসচেতনতা বৃদ্ধি করা।
১০) শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে গণপরিবহন তথা মেট্রোরেল সম্পর্কিত কোনো জরিপে স্বতঃস্ফূর্ত ভাবে সহযোগিতা করা।
১১) মেট্রোরেলের অফিশাল ওয়েবসাইট ও ফেসবুক পেজে প্রকাশিত বিভিন্ন নোটিশ বা প্রেস বিজ্ঞপ্তি জনসাধারণের মাঝে সহজবোধ্য ভাবে তুলে ধরা ও এর ব্যাপক প্রচার করা।

আরো পডুনঃ মেট্রোরেল ভ্রমণের আগে আপনার যা জানা জরুরী

১২) মেট্রোরেলকে ব্যাপক প্রচারের লক্ষ্যে বিনোদনমূলক বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন করা। যেমনঃ বিভিন্ন ফটোগ্রাফি প্রতিযোগিতা, ভিডিয়োগ্রাফি প্রতিযোগিতা ইত্যাদি। এক্ষেত্রে বিজয়ীদের পুরষ্কার প্রদানের জন্য বিভিন্ন প্রতিষ্ঠান থেকে স্পন্সরও নেয়া হতে পারে।

 

[সর্বপরি, মেট্রোরেল আমাদের জাতীয় সম্পদ। এর রক্ষণাবেক্ষণ ও যথাযথ ব্যবহার আমাদের সকলের নৈতিক দায়িত্ব। ঢাকা মেট্রোরেলে আপনার ভ্রমণ অভিজ্ঞতা, যেকোনো জিজ্ঞাসা ও মতামত প্রকাশের জন্য উন্মুক্ত প্লাটফর্মে জয়েন করুন ফেসবুক গ্রুপ MetroRail Passengers Community- DHAKA  এবং ফলো করুন ফেসবুক পেজে।]