কমলাপুর স্টেশন থেকে মেট্রোরেলে বিভিন্ন এলাকার ভাড়া তালিকা ও গন্তব্য

রাজধানী ঢাকার অন্যতম ব্যস্ত এলাকা কমলাপুর স্টেশন। দেশের বিভিন্ন অঞ্চল থেকে বাস , ট্রেনে করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এখানে ভীড় করেন। আজ আমরা জানবো কমলাপুর স্টেশন থেকে মেট্রোরেলে বিভিন্ন এলাকার ভাড়া তালিকা ও গন্তব্য।

কমলাপুর স্টেশন থেকে মেট্রোরেলে বিভিন্ন এলাকার ভাড়া তালিকা নিম্নরূপঃ

স্টেশন ভাড়া
কমলাপুর থেকে উত্তরা উত্তর স্টেশন পর্যন্ত ১০০৳
কমলাপুর থেকে উত্তরা সেন্টার স্টেশন পর্যন্ত ১০০৳
কমলাপুর থেকে উত্তরা দক্ষিণ স্টেশন পর্যন্ত ৯০৳
কমলাপুর থেকে পল্লবী স্টেশন পর্যন্ত ৮০৳
কমলাপুর থেকে মিরপুর-১১ স্টেশন পর্যন্ত ৮০৳
কমলাপুর থেকে মিরপুর -১০ স্টেশন পর্যন্ত ৭০৳
কমলাপুর থেকে কাজীপাড়া স্টেশন পর্যন্ত ৭০৳
কমলাপুর থেকে শেওড়াপাড়া স্টেশন পর্যন্ত ৬০৳
কমলাপুর থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত ৫০৳
কমলাপুর থেকে বিজয় স্মরণী স্টেশন পর্যন্ত ৫০৳
কমলাপুর থেকে ফার্মগেট স্টেশন পর্যন্ত ৪০৳
কমলাপুর থেকে কাওরানবাজার স্টেশন পর্যন্ত ৩০৳
কমলাপুর থেকে শাহবাগ স্টেশন পর্যন্ত ৩০৳
কমলাপুর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন পর্যন্ত ২০৳
কমলাপুর থেকে বাংলাদেশ সচিবালয় স্টেশন পর্যন্ত ২০৳
কমলাপুর থেকে মতিঝিল স্টেশন পর্যন্ত ২০৳

 

আরও পড়ুনঃ পল্লবী স্টেশন থেকে অন্যান্য স্টেশনের ভাড়ার তালিকা

 

MRT – 6  এর সর্বশেষ অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং  ব্যস্ততম স্টেশন এর মধ্যে একটি হতে যাচ্ছে এই কমলাপুর । যার নাম শুনলেই প্রথমেই আমাদের মাথায় ভেসে ওঠে ( কু – ঝিক – ঝিক ) রেল স্টেশনের কথা । বাংলাদেশের রাজধানী ঢাকাসহ ; দেশের সর্ববৃহৎ এবং স্টেশন ও পরিবহন খাতের ব্যস্ততম অবকাঠামো হিসেবে আখ্যায়িত হল এই কমলাপুর । এর মাধ্যমে সারাদেশের সাথে খুবই সহজে যোগাযোগ স্থাপন করা যায় বলে একে ঢাকার প্রবেশদ্বারও বলা হয় একে । যার –

⬆️ উত্তর দিকে – সবুজবাগ ,  খিলগাঁও , তালতলা , মালিবাগ , মগবাজার , রামপুরা , বাড্ডা , মেরুল বাড্ডা , কুড়িল , বারিধারা , ক্যান্টনমেন্ট , খিলক্ষেত , এয়ারপোর্ট , উত্তরা , গাজীপুর , টঙ্গী ইত্যাদি এরিয়ায় যাওয়া যায় ।

⬇️ দক্ষিণ দিকে – মতিঝিল , ইত্তেফাক , বঙ্গভবন , টিকাটুলি , হাটখোলা রোড , ওয়ারি , নারিন্দা , পুরান ঢাকা , দয়াগঞ্জ , সায়েদাবাদ , গোপীবাগ , গোলাপবাগ , ধলপুর , যাত্রাবাড়ী , কাজলা , মাতুয়াইল , কোনাপাড়া , ডেমরা , চিটাগাং রোড , কাঁচপুর ইত্যাদি এরিয়ায় যাওয়া যায় ।

 

➡️ পূর্ব দিকে – মানিকনগর , মান্ডা , মুগদা আহমেদবাগ , বাগানবাড়ি , বাসাবো ইত্যাদি এরিয়ায় যাওয়া যায় ।

⬅️  পশিম দিকে – আরামবাগ , মতিঝিল , নয়াপল্টন ,  পুরানা পল্টন , বাইতুল মোকাররম , বঙ্গবন্ধু স্টেডিয়াম , গুলিস্তান , বঙ্গ মার্কেট , ফুলবাড়িয়া , চানখাঁরপুল , নগর ভবন , জিপিও , সচিবালয় , ঈদগাহ , সুপ্রিম কোর্ট , রমনা পার্ক , শাহবাগ , ঢাকা মেডিকেল , শহীদ মিনার , ইডেন কলেজ , ঢাকা কলেজ , নিউমার্কেট , আজিমপুর ইত্যাদি এরিয়ায় যাওয়া যায়।

 

[সর্বপরি, মেট্রোরেল আমাদের জাতীয় সম্পদ। এর রক্ষণাবেক্ষণ ও যথাযথ ব্যবহার আমাদের সকলের নৈতিক দায়িত্ব। ঢাকা মেট্রোরেলে আপনার ভ্রমণ অভিজ্ঞতা, যেকোনো জিজ্ঞাসা ও মতামত প্রকাশের জন্য উন্মুক্ত প্লাটফর্মে জয়েন করুন ফেসবুক গ্রুপ MetroRail Passengers Community- DHAKA  এবং ফলো করুন ফেসবুক পেজে।]