Notice :
Welcome To Our Website...Welcome to Dhaka Metro Rail
MRT pass এর সকল চার্জ সমূহ

MRT pass এর সকল চার্জ সমূহ

MRT pass এর সকল চার্জ সমূহ
MRT pass এর সকল চার্জ সমূহ

ঢাকা মেট্রোরেলে ভ্রমণের জন্য আপনাকে নিতে হবে একটা MRT pass তা হতে পারে সিঙ্গেল জার্নি অথবা রেগুলার ইউজের জন্য কার্ড অথবা র‌্যাপিড পাস

তবে আজ আমরা জানবো আমাদের পার্মানেন্ট MRT Pass এর সকল চার্জ সমূহ। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক!!

১) নতুন কার্ডঃ
নতুন MRT Pass কার্ড নিতে লাগবে ৫০০ টাকা। যার মধ্যে ২০০ টাকা জামানত ও ৩০০ টাকা ব্যবহারযোগ্য ব্যালেন্স পাবেন।

২) নষ্ট কার্ডের ক্ষেত্রেঃ
ক) কার্ড যদি অক্ষত থাকে মানে ফিজিক্যালি ওকে, তাহলে মাত্র ৫০ টাকা প্রসেসিং ফি লাগবে নতুন কার্ড নিতে৷ এটাকে বলে ব্লাকলিস্টেড/আনরিডেবল এমআরটি কার্ড।

খ) যদি কার্ড এমন হয় সেটা বাঁকা, ভিতরে চিপ নষ্ট হয়ে গেছে বা কার্ডে স্ক্রাচ পড়েছে তাহলে এটাকে বলা হয় ড্যামেজড কার্ড; যা কর্তৃপক্ষ ফেরত নেয়না। এগুলো রিপ্লেসমেন্ট এর জন্য ২৫০ টাকা লাগবে। ২০০ টাকা জামানত ফি, প্রসেসিং ফি ৫০ টাকা।

৩) হারানো কার্ডঃ
লস্ট কার্ড বা হারানো কার্ড পুনরুদ্ধারের জন্য ২৫০ টাকা লাগবে। ২(খ) সিস্টেম অনুযায়ী। তবে হারানো সেই কার্ডটি খুঁজে পেয়ে সেটি ফেরত দিলে ১৫০ টাকা ফেরত পাবেন।

৪) কার্ড ফেরতঃ
এমআরটি পাস ফেরত দিলে তার বর্তমান ব্যালেন্স এবং ডিপোজিট ২০০ টাকা যোগ করে সেখান থেকে প্রসেসিং ফি বাবদ ৫০ টাকা কর্তন করে বাকি টাকা বুঝিয়ে দেয়া হবে।
ধরুণ, কার্ডে আছে ৮২ টাকা, জামানত ২০০ টাকা; মোট ২৮২ টাকা। সেক্ষেত্রে কাস্টমার ফেরত পাবেন ২৩২ টাকা। তবে শর্ত হলো যে, কার্ড অক্ষত থাকতে হবে৷ কার্ড আঁকাবাঁকা বা স্ক্রাচ থাকলে ফেরত নেয়া হবেনা।

আরও পড়ুনঃ যেভাবে খুব সহজেই MRT pass ক্রয় করবেন

এছাড়া অনেকেই অনেকের কার্ড কুড়িয়ে পাচ্ছে সেটা ফেরত দিয়ে টাকা হাতিয়ে নিচ্ছে। এজন্য ভেরিফিকেশনের জন্য NID, ফোন নাম্বার যাচাই করে এখন কার্ড ফেরত দেয়া হচ্ছে। আরেকটি বিষয় সবাইকে অবগত রাখা ভালো যে, অনেকেই এমআরটি পাসের উপরে বিভিন্ন ধরনের স্টিকার লাগিয়ে থাকেন যা কার্ডের সৌন্দর্য বর্ধন করলেও এর একটি বিরাট অসুবিধা আছে তা হচ্ছে , এই কার্ড অনাকাঙ্ক্ষিত কোন কারণে সমস্যা দেখা দিলে মেট্রোরেল কর্তৃপক্ষ এটিকে ফেরত নিবে না। শুধুমাত্র ফ্রেশ বা পরিচ্ছন্ন কার্ড ফেরত নেওয়া হয় । কোন প্রকার ডিজাইন কিংবা দাগ কিংবা বাহ্যিক কোনো ক্ষতি সম্পন্ন আর ফেরত নেয়া হয় না তাই সবাইকে অনুরোধ করা হচ্ছে কার্ডে কোন প্রকার শৈল্পিক কাজ না করতে।

 

শেষ কথা

প্রিয় পাঠক বন্ধু, এই পোষ্টের মাধ্যমে আজকে আমরা জানলাম ‘MRT pass এর সকল চার্জ সমূহ’ তা নিয়ে বিস্তারিত আলোচনা। পরবর্তী পোস্টে আমরা জানবো ঢাকা মেট্রোরেলের অন্য কোনো বিষয়ে। আমাদের ওয়েবসাইটের প্রতিদিনের সকল পোষ্টের আপডেট জানতে ভিজিট করুন আমাদের ফেসবুক পেজ। এছাড়া টেলিগ্রামে আপডেট পেতে জয়েন করে রাখুন আমাদের অফিশিয়াল টেলিগ্রাম চ্যানেল।

খবরটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

2 responses to “MRT pass এর সকল চার্জ সমূহ”

  1. […] আরও পড়ুনঃ MRT pass এর সকল চার্জ সমূহ […]

  2. Ahmed Ali says:

    Duration of MRT Card? 1 year?
    If I load Tk1000 upon new purchase Tk200 is card fee so my balance will be Tk800.
    Is there any restrictions to use this amount within 1 year?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© 2024 All rights reserved DhakaMetroRail.Com